সুখের দরজা বন্ধ
- মোঃ নুরুজ্জামান রুবেল ০২-০৫-২০২৪

একটু সুখের খোঁজে ঘুরতে ঘুরতে হায়,
সুখ যে আমার আর সহে না গায়।
সুখ ধরবো বলে তার পিছন পিছন শুধু ছুটে বেড়াই,
গিয়ে দেখি সেখানটাতে ও সোনার হরিন নাই।
হায়রে আমার মন পাগলা
কিসের নেশায় মরীচিকার পেছনে এই ছুটে চলা।
কাহার পানে মন ছুটে যায় আশা ভরা বুক নিয়ে,
সুখ সে তো দূরের কথা, হাসি গুলো যায় হারিয়ে।
মিথ্যে স্বপ্ন বুকে আগলে,
স্বপ্নের তাসের ঘর যাই বানিয়ে।
যাকে নিয়ে এতো স্বপ্ন তোর,
সেতো ভাঙ্গে তোর স্বপ্নের সে ঘর।
ব্যথার বোঝা আজ পাহাড় সমান,
কষ্টের কালো মেঘে ঢাকা মনের ঐ নীল আসমান।
মিছে বিশ্বাসে তুই হয়ে যাচ্ছিস অন্ধ,
দিনে দিনে তাই হয়ে যাচ্ছে তোর সুখের দরজা বন্ধ।
বন্ধ দরোজা খুলবে কেমনে,
যদি বিশ্বাসের তালায় মরিচা ধরে।
সুখের দরজা বন্ধ হলে মোর,
দেহ থাকিবে ঠিকই, থাকিবে না তাতে প্রান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

nuruzzamanrubel
১২-০৭-২০১৩ ১৫:০০ মিঃ

ভালবাসায় একটু সুখ পাওয়ার জন্য মানুষ হন্যে হয়ে সুখকে খুঁজে...... কিন্তু সুখ কোথায়?